উইন্ডোজের গেম খেলা যাবে আইফোন ও আইপ্যাডে



 উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য তৈরি গেমকে সহজে ম্যাকওএস ও আইওএসের উপযোগী করতে নিজেদের গেম পোর্টিং টুলকিট হালনাগাদ করছে অ্যাপল। নতুন এ সুবিধা চালু হলে উইন্ডোজে চলা গেম ম্যাকওএসের পাশাপাশি আইফোন ও আইপ্যাডেও খেলা যাবে, 


গত বছর গেম পোর্টিং টুলকিট চালুর মাধ্যমে উইন্ডোজ গেমকে ম্যাক কম্পিউটারের উপযোগী হিসেবে তৈরির সুযোগ চালু করে অ্যাপল।  গেম পোর্টিং টুলকিট ২.০’ নামের নতুন সংস্করণটি কাজে লাগিয়ে এবার উইন্ডোজে চলা গেমগুলো আইফোন ও আইপ্যাডের উপযোগী করা যাবে। ফলে জনপ্রিয় উইন্ডোজ গেমগুলো আইফোন ও আইপ্যাডে খেলার সুযোগ পাবেন ব্যবহারকারীরা।



অ্যাপলের গেম পোর্টিং টুলকিটে থাকা বিভিন্ন টুল কাজে লাগিয়ে ডেভেলপাররা সহজে একটি উইন্ডোজ গেমকে ম্যাক কম্পিউটারের জন্য কনভার্ট করতে পারেন। নতুন সংস্করণটির বিভিন্ন টুল ব্যবহার করে এবার ডেভেলপাররা উইন্ডোজ গেমগুলো ম্যাক কম্পিউটারের পাশাপাশি আইফোন ও আইপ্যাডের জন্য কনভার্ট করতে পারবেন। ফলে অ্যাপলের সব পণ্যে একই মানের গ্রাফিকসে উইন্ডোজ গেমগুলো খেলা যাবে।


অ্যাপলের তথ্যমতে-  গেম পোর্টিং টুলকিট ২.০ নামের নতুন সংস্করণটি আইওএস ১৮ অপারেটিং সিস্টেম সমর্থন করবে। এর ফলে ডেভেলপাররা সহজেই গ্রাফিকস, গেম কন্ট্রোলার ও এইচডিআর ভিডিওর মধ্যে সামঞ্জস্য এনে উইন্ডোজ গেমগুলো ম্যাক কম্পিউটার, আইফোন ও আইপ্যাডের জন্য কনভার্ট করতে পারবেন। বর্তমানে নির্বাচিত ডেভেলপাররা পরীক্ষামূলকভাবে গেম পোর্টিং টুলকিট ব্যবহার করতে পারছেন।

সূত্র: লাইভ মিন্ট



Post a Comment

Previous Post Next Post